[PDF] যে ঈশ্বর ঘৃণা করে - ওয়াফা সুলতান

0
[PDF] যে ঈশ্বর ঘৃনা করে - ওয়াফা সুলতান

বইয়ের নাম : যে ঈশ্বর ঘৃনা করে

লেখক : ওয়াফা সুলতান

বাংলা অনুবাদক : শ্রীজীব দাস

File Size : 1.75 MB

Format : PDF file

(getButton) #text=([PDF] যে ঈশ্বর ঘৃনা করে - ওয়াফা সুলতান) #file=(Size: 1.75MB) #icon=(download) #size=(1) #color=(#1bc517) #info=(Download)


বইটি সম্পর্কে অনুবাদকের বক্তব্য

এই বইটিতে “ওয়াফা সুলতান" সিরিয়ার মুসলমান সমাজের একটি জ্বালাধরানাে, অবিস্মরণীয় প্রতিকৃতি চিত্রিত করেছেন, বিশেষত সেখানকার নারীদের অপমানজনক দুর্দশা, এবং কাব্যিক প্রশংসা করেছেন তাঁর স্বেচ্ছা-নির্বাসিত দেশ আমেরিকার, যাকে তিনি । বলেছেন ‘স্বপ্নের দেশ । কিন্তু তিনি উদ্বিগ্ন কারণ মধ্য প্রাচ্যের রীতিনীতি পাশ্চাত্যকে গ্রাস করছে। তিনি আবেগঘনভাবে লিখেছেন একটা ভয়ঙ্কর বিপদের বিরুদ্ধে আমেরিকাবাসীদের জাগাতে, যে বিপদকে তারা প্রায় চেনেই না বা অতি সামান্য ভয় করে”।

"আরও হাজার মানুষের মত, আমি ওয়াফা সুলতানকে প্রথম দেখি একটি আশ্চর্যজনক ইউ টিউব ভিডিওতে । আল-জাজীরা টিভিতে একজন মহিলা বাগ্মীতা এবং সাহসিকতার সাথে পাশ্চাত্য সভ্যতা, ব্যক্তিস্বাতন্ত্র এবং যুক্তির স্বপক্ষে এবং চরমপন্থী ইসলামের বর্বরতা ও অতীন্দ্রিয়বাদের বিরুদ্ধে বলছেন । তাঁর বক্তব্য মন্ত্রমুগ্ধকর । তিনি সুবিন্যস্ত, আত্মিবশ্বাসী, এবং স্পষ্টবক্তা । তিনি দর্শকদের, সাক্ষাৎকারগ্রহণকারী, এবং করুণভাবে পরাজিত ইমামকে যিনি তাঁর বিরােধিতা করছিলেন, একেবারে হতবুদ্ধি করে দিয়েছিলেন । এবার ওয়াফা সুলতান তাঁর জীবনের কথা লিখেছেন এই শক্তিশালী বইটিতে । তিনি মধ্য প্রাচ্যের মুসলিম সমাজের কুৎসিৎ রূপকে উন্মােচন করেছেন এবং দৃঢ়ভাবে পশ্চিমের মূল্যবােধের পক্ষে বলেছেন যা তিনি গ্রহণ করেছেন ইসলাম ধর্ম ত্যাগ করে । যদি আপনি এই সাহসী নারীকে বুঝতে চান, যিনি মৃত্যুভয় সত্ত্বেও তাঁর বিশ্বাসের জন্য যুদ্ধ করে চলেছেন এবং জানতে চান ইসলাম ও পশ্চিমের দ্বন্দ্ব সম্বন্ধে তাঁর দৃষ্টিভঙ্গী, তাহলে এই বই অবশ্যপাঠ্য”।


অন্যান্য বই

ছোটদের মহাভারত pdf ডাউনলোড করুন

কৃষ্ণচরিত্র by বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় pdf ডাউনলোড করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
একটি মন্তব্য পোস্ট করুন (0)
To Top